আইপিএল ‘শত্রু’ বানিয়ে দিল দুই ভাইকে

দুই ভাই যেন মানিকজোড়, গলায় গলায় ভাব। টম কুরান আর স্যাম কুরান বেশিরভাগ সময় একসঙ্গে খেলেই অভ্যস্ত। সেটা কাউন্টি ক্রিকেট হোক কিংবা ইংল্যান্ড জাতীয় দলে।

দুজনই খেলেছেন ইংল্যান্ড লায়ন্সের হয়ে, খেলেছেন সারের প্রথম এবং দ্বিতীয় একাদশে। ২০১৮ সালে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে একসঙ্গে খেলার সৌভাগ্যও হয়ে গেছে দুই ভাইয়ের।

টম কুরান আর স্যাম কুরান প্রতিযোগিতামূলক ক্রিকেটে মোট ১০৫টি ম্যাচ খেলেছেন একই দলে। যে ম্যাচগুলো একসঙ্গে খেলা হয়নি, সেগুলোতেও কখনও একে অপরের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামেননি।

অবশেষে দুই ভাইয়ের মধ্যে দেখা গেল ‘শত্রুতা’। ভ্রাতৃত্বের মায়া ছেড়ে একে অপরের বিপক্ষে লড়তে নামলেন, মঙ্গলবার রাতে আইপিএলে দুই ভাই খেলেছেন দুই দলের হয়ে।

২৫ বছর বয়সী টম কুরান এবার প্রতিনিধিত্ব করছেন রাজস্থান রয়্যালসের, ২২ বছর বয়সী স্যাম কুরানকে নিয়েছে চেন্নাই সুপার কিংস। বড় ভাইয়ের সঙ্গে এই ম্যাচে পেরে উঠেননি ছোট ভাই কুরান। হাইস্কোরিং লড়াইয়ে তার দল চেন্নাই হেরেছে ১৬ রানে।

টম কুরান জিতলেও অবশ্য পারফরম্যান্সে ছোট ভাইয়ের কাছে হেরেই গেছেন। ব্যাট হাতে ৯ বলে অপরাজিত ১০ রানের পর বল হাতে ৪ ওভারে ৫৪ রান খরচ করে ১ উইকেট নেন টম।

অপরদিকে ৪ ওভার বল করে ৩৩ রান খরচায় ৩টি উইকেট নেন স্যাম কুরান। পরে ব্যাট হাতেও চার নম্বরে নেমে ৬ বলে ১ চার আর ২ ছক্কায় ১৭ রানের ছোট্ট এক ঝড় তুলেছিলেন এই অলরাউন্ডার। আফসোস, দলকে জেতাতে পারেননি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.