কলকাতার ম্যাচ হারের আসল কারণ জানালেন ব্রায়ান লারা

কলকাতা নাইট রাইডার্সের হলোটা কি? দিনেশ কার্তিককে হঠাৎ নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হলো, আনা হলো ইয়ন মরগ্যানকে। কিন্তু ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কও ভাগ্য বদলাতে পারছেন না কলকাতার। বরং বুধবারের ম্যাচের পর নতুন করে আলোচনা শুরু হয়েছে দলটিকে নিয়ে।

খেলায় হার-জিত থাকবেই। কিন্তু বুধবার রাতে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে কলকাতা যেভাবে ধরাশায়ী হলো, সেটি প্রশ্নের জন্ম দিতেই পারে।

বিরাট কোহলির দলের বিপক্ষে পুরো ২০ ওভার ব্যাটিং করে ৮ উইকেটে মাত্র ৮৪ রান তুলতে পারে মরগ্যানের দল। ম্যাচটি তারা হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

এমন হারের পরও কলকাতা এবারের আইপিএলে খুব একটা খারাপ অবস্থানে নেই। ১০ ম্যাচের ৫টি জিতে আছে পয়েন্ট তালিকার চার নম্বরে। কিন্তু বুধবারের ম্যাচের পর কলকাতার সম্ভাবনা নিয়ে সন্দিহান হয়ে পড়েছেন সমর্থকরা। অধিনায়ক বদল হলো, তাতে যে হলো আরও অবনতি!

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা মনে করছেন, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) শিবিরে মূল সমস্যাটা নেতৃত্ব নয়।

বরং ভেতরে অন্য কিছু চলছে বলেই ধারণা ক্যারিবীয় ক্রিকেটের বরপুত্রের। স্টার স্পোর্টসের সঙ্গে আলাপে তিনি আলাদা করে কথা বললেন স্বদেশি দুই অলরাউন্ডার সুনিল নারিন আর আন্দ্রে রাসেলকে নিয়েও।

লারা বলেন, ‘অধিনায়কত্ব কখনই কেকেআরের সমস্যা ছিল না। সুনিল নারিন তার বোলিং দিয়ে কয়েকটি ম্যাচ জিতিয়েছে। তাই তার (বোলিং অ্যাকশন) এটার সুরাহা করতে হবে।’

এবারের আইপিএলে ফ্লপ আন্দ্রে রাসেলকে নিয়ে টেস্টে সর্বোচ্চ ইনিংসের মালিক বলেন, ‘আন্দ্রে রাসেলের রান পেতে হবে। তাহলে এই দলটিকে যে কেউই নেতৃত্ব দিতে পারবেন। আমার মনে হয়, তারা নিজেরা বেশি চাপ নিয়ে ফেলছে। তাদের দিকেই এখন ক্যামেরা।’

লারা যোগ করেন, ‘তারা অধিনায়ক বদলেছে। শিবিরের মধ্যে এমন কিছু চলছে যা ঠিক নয়। আমার দেখা কেকেআরের সবচেয়ে বাজে হার ছিল এটা (ব্যাঙ্গালুরুর বিপক্ষে পরাজয়)।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.