নতুন করে কমলো সোনার মূল্য

সোনার দাম (gold price) কমলেই মধ্যবিত্তের ঠোঁটের কোণায় একচিলতে হাসি ফুটে ওঠে। বিগত বেশ কিছুদিন ধরে সোনার দামের লাগাতার পতনের কারণে ভিড় উপছে পড়ছে সোনার দোকানে। লাইন লেগে গেছে স্বর্ণবাজারে।

শুধুমাত্র বিয়ের অনুষ্ঠান নয়, নানান সময়ে মানুষের বিপদে আপদেও ভরসা যোগায় এই গহনা। তাই এখনই যদি কম দামে কিছুটা সোনার গহনা কিনে রাখেন, তাহলে ভবিষ্যতে নানান কাজে ব্যবহার করতে পারবেন।

সোনার দামের এই ভারী পতন সোমবার সন্ধ্যে ৬ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। সোনার দামের এই পতন দেখে ইতিমধ্যেই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

আজকের দিনে কলকাতায় ২২ ক্যারেট সোনার দামের গ্রাফ নেমে দাঁড়িয়েছে ৪৮৩২০ টাকা প্রতি ১০ গ্রামে এবং প্রতি ১ গ্রামের দাম হচ্ছে ৪৮৩২ টাকা।

যা গতকালের থেকেও গ্রাম প্রতি ৭ টাকা কমেছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম হচ্ছে ৫১১২০ টাকা এবং ১ গ্রামের দাম ৫১১২ টাকা

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে সোনার দাম ৪৭ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৭৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৮০০ টাকা।

অন্যান্য স্থান

আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৫৬৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৫৬৫০ টাকা।

রূপোর দাম

এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দাম কমলেও বেড়েছে রূপোর দাম। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৫.৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫৮ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.