ভোট প্রচারে শিক্ষকদের ১২ হাজার দল মাঠে নামাচ্ছেন মুখ্যমন্ত্রী!

সামনেই বিধানসভা নির্বাচন। এই নির্বাচন তৃণমূলের কাছে বড় চ্যালেঞ্জ। এবারের নির্বাচন অন্য নির্বাচনের থেকে একটু আলাদা। কারণ রাজ্যে বিজেপির বৃদ্ধির ইঙ্গিত শেষ কয়েকটি নির্বাচনে বেশ স্পষ্ট বোঝা গিয়েছে। এবারের লোকসভা নির্বাচনে হারতে হয়েছে তৃণমূলের বেশকিছু হেভি-ওয়েট নেতাকে।
তাই ২১-এর নির্বাচনের প্রস্তুতি ইতিমধ্যে শুরু করে দিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

অভিনব প্রচারের মধ্যে দিয়ে মাঠে নামছে রাজ্যের শাসক দল। বিধানসভা ভোটের প্রচারে ১২ হাজার শিক্ষকদের দল তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। প্রতি দলে পাঁচজন করে প্রাথমিক শিক্ষক আছেন। ৬০ হাজার তৃণমূল শিক্ষকদের নয়া অভিযানের নাম, ‘চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি’। সোমবার তৃণমূল ভবনে দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই অভিযানের সূচনা করবেন। গোটা অভিযানের নেতৃত্বে থাকবে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি।

তৃণমূল সূত্রে পাওয়া খবর, ভোট কুশলী প্রশান্ত কিশোরের পরামর্শে এই অভিযান শুরু হচ্ছে। রাজ্যের প্রত্যেক জেলার প্রত্যেক পঞ্চায়েতে শিক্ষকদের দল পাঠানো হবে। রাজ্য সরকারের ৬৪টি মানবিক প্রকল্প সম্বলিত একটি পুস্তিকা বাড়ি-বাড়ি বিনামূল্যে বিতরণ করা হবে।

তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র এই প্রসঙ্গে জানিয়েছেন, “২০১১ সালের পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যত মানবিক প্রকল্প ঘোষণা করেছেন তা নিয়ে আমরা বাড়ি বাড়ি আলোচনা করব। প্রকল্পগুলির সুফল পেতে কাউকে যে এক পয়সাও দিতে হবে না তাও আমরা জানাব।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.