২০ ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করলেন হার্দিক পান্ডিয়া

চোট সারিয়ে ফিরে তিনি ভারতীয় দলে খেলার জন্য কতটা তৈরি, তা আরও একবার জানান দিলেন অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার দল ওয়ান ডে দল ঘোষণার ঠিক আগে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে আরও এক বিধ্বংসী শতরানের মালিক হলেন হার্দিক।

বোঝালেন যে তিনি ফিরে পেয়েছেন ছন্দ। হার্দিকের চোট ২০১৯-এ ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপ খেলার সময় পিঠে চোট পান ভারতীয় অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া।

সেই অবস্থায় দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলতে গিয়ে নিজেকে আরও মুশকিলে ফেলেন হার্দিক। লন্ডনে তাঁর পিঠে অস্ত্রোপচার হয়।

ডিসেম্বরে দেশে ফিরে তিনি ফিটনেস ট্রেনিং শুরু করেন। ভারতীয় এ দলে থেকে সরে দাঁড়ান বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে হার্দিক পান্ডিয়ার ফিটনেস ট্রেনিং চলতে থাকে।

ইতিমধ্যে টিম ইন্ডিয়ার নিউজিল্যান্ড সফরের আগে সেই দেশে পাঠানো ভারতীয় এ দলে হার্দিক পান্ডিয়ার নাম অন্তর্ভূক্ত করা হয়। তখনও পুরোপুরি ফিট না হওয়ায় নিজেই সেই দল থেকে সরে দাঁড়ান ভারতীয় অল-রাউন্ডার।

পরিবর্তে লন্ডনে গিয়ে নিজের চোটের পরীক্ষা করান পান্ডিয়া। দেশে ফিরে তিনি ফের ফিটনেস ট্রেনিং শুরু করেন। ডিওয়াই পাটিল টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইতিমধ্যে মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হয়।

নিজের ফিটনেস ঝালিয়ে নেওয়ার জন্য সেই প্রতিযোগিতায় নাম দেন হার্দিক। প্রথম ম্যাচেই চেনা মেজাজে বিধ্বংসী ব্যাটিং করেন পান্ডিয়া। মাত্র ৩৯ বলে ১০৫ রানের ইনিংস খেলেন ভারতীয় অল-রাউন্ডার।

৫৫ বলে ১৫৮ আগের ইনিংসের রেশ এখনও ক্রিকেট প্রেমীদের মন থেকে মুছে যায়নি, তারই মধ্যে একই টুর্নামেন্টের অন্য ম্যাচে রিলায়েন্স ওয়ান দলের হয়ে ৫৫ বলে ১৫৮ রান করেন ভারতীয় অল-রাউন্ডার।

এই ইনিংসে তাঁর ব্যাট থেকে ২০টি ছক্কা আসে। ২৬ বছরের ক্রিকেটারের এই হার্ড হিটিং দেখে তাজ্জব ক্রিকেট দুনিয়া। কামব্যাক বোধহয় একেই বলে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.